শুক্রবার, ২৭ মে ২০২২, ০৩:০৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
মুন্সীগঞ্জের গজারিয়ায় বিট পুলিশিং এর সভা অনুষ্ঠিত হয়েছে মিথ্যা মামলার প্রতিবাদে ঈশ্বরদীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ দিনাজপুরের বীরগঞ্জে বজ্রপাতে নিহত ১ পাঁচবিবিতে ডিবি পুলিশ কর্তৃক ০১(এক)কেজি ৫০(পঞ্চাশ)গ্রাম শুকনা গাঁজাসহ দুইজন মাদক ব্যবসায়ী গ্রেফতার নড়াইলের কয়েক হাজার মানুষ ঝুঁকি নিয়ে চলাচল বাঁশের সাঁকোই তাদের ভরসা!! মুন্সীগঞ্জ‌ে টঙ্গীবাড়ীর আন্তঃ ইউনিয়ন প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০২২ মঠবাড়িয়ার ধর্ষণে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী অন্তঃসত্বা ॥ ধর্ষক গ্রেফতার কালিগঞ্জে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশ অনুষ্ঠিত হয়েছে নেছারাবাদে “যোগাযোগ দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ” অনুষ্ঠিত ঝালকাঠিতে জেলা পুলিশের একাধিক অভিযানে আটক-২ ইয়াবা ও গাজা উদ্ধার
২৪টি দেশের ৫১ জন কবির অংশগ্রহণে আন্তর্জাতিক কবিতা কার্নিভাল অনুষ্ঠিত

২৪টি দেশের ৫১ জন কবির অংশগ্রহণে আন্তর্জাতিক কবিতা কার্নিভাল অনুষ্ঠিত

গতকাল ৮ মে ২০২২, সন্ধ্যায় উদ্যান টেলিভিশনের আয়োজনে বাংলাদেশে একটি জমকালো আন্তর্জাতিক কবিতা কার্নিভাল অনুষ্ঠিত হয়েছে। বিশিষ্ট কবি এবং উপস্থাপক তৌফিক জহুর উদ্যান লিটল ম্যাগাজিন লাইভের ১০০তম পর্বে সমস্ত সম্মানিত কবিদের স্বাগত জানান, যার ১০০ তম অনুষ্ঠানটি ৭টি কাব্যিক অধিবেশনে বিভক্ত হয়ে কবিতার প্রতি সংবেদনশীলতা জাগ্রত হয়।
এই বিশেষ অনুষ্ঠানে বিশ্বের ২৪টি দেশের ৫১ জন গুরুত্বপূর্ণ কবি তাদের কবিতা একে একে আবৃত্তি করে এটিকে একটি বিশেষ কবিতা পাঠের অধিবেশন এবং স্মরণীয় করে তোলে।
প্রথম পর্বে: ফরিদ আহমেদ দুলাল (বাংলাদেশ), আশরাফ আবুল ইয়াজিদ (মিশর), নারদিন স্যান্ডারসন (অস্ট্রেলিয়া), পার্থিতা দত্ত (পোল্যান্ড), ডাঃ শালিনী যাদব (ভারত) জেমস তিয়ান (চীন) এবং ভৌলা মেমু (গ্রিস) অংশগ্রহণ করেন এবং তাদের কবিতা পাঠ করেন।
দ্বিতীয় পর্বে: মাহমুদ কামাল (বাংলাদেশ), লুসিলিয়া তারাপাজ্জো (সুইজারল্যান্ড), ডাঃ মিল্টিয়াদিস এনটাভাস (গ্রীস) আন্তোনিস ফিলিপিওস (গ্রীস), মারিয়া দো সামেইরো বারোসো (পর্তুগাল), শিলা বিশ্বাস (ভারত), মারিয়া স্টারোস্তা (ইউক্রেন) এবং মামুন রশিদ (বাংলাদেশ) তাদের কবিতা আবৃত্তি করেন।
তৃতীয় পর্বে: রেজাউদ্দিন স্টালিন (বাংলাদেশ), ইভা পেট্রোপোলো লিয়ানো (গ্রীস), ইসিলদা নুনেস (পর্তুগাল), আবদেল ফাত্তাহ আল আরাবি (তিউনিসিয়া), রামিনা হেরেরা (পেরু), নরমা পোয়েট (আর্জেন্টিনা), বেবি সাউ (ভারত) অংশ নেন।
চতুর্থ পর্বে: গোলাম কিবরিয়া পিনু (বাংলাদেশ), কুশল ভৌমিক (বাংলাদেশ), তৃষ্ণা বসাক (ভারত), স্বাশ্বতা গঙ্গোপাধ্যায় (ভারত), রোবেইন খ্রিস্টান (দক্ষিণ আফ্রিকা) কবিতা আবৃত্তি করেন।
পঞ্চম পর্বে: শাহীন রেজা (বাংলাদেশ), সৌমিত বসু (ভারত), ক্যারোলিন স্ট্রানস্কি (আমেরিকা), হারিন্দার চিমা (ভারত), তুর্কান এরগর (তুরস্ক), ইরিনা শুলগিনা (রাশিয়া), দিলফুজা ওবিডোভা (উজবেকিস্তান) এবং জোয়ান ক্রিসাকি (গ্রিস) সুন্দর কবিতা পাঠ করেন।
ষষ্ঠ পর্বে: কামরুল বাহার আরিফ (বাংলাদেশ), ইমেন মেলিতি (তিউনিসিয়া), অ্যানেটি টারপলি (আমেরিকা), মারিয়া অ্যামেলিয়া দিয়াজ (আর্জেন্টিনা), আইরিশ ডি রামা (ফিলিপাইন), আইনুর কিমারক্সানোভা (কাজাখস্তান) এবং সুমন ঘিমিরে (নেপাল) অংশগ্রহণ করেন।
সপ্তম পর্বে: মুহাম্মদ আবদুল বাতেন (বাংলাদেশ), ফাতিমা তামান্না (বাংলাদেশ), শান্তা মারিয়া (বাংলাদেশ), গীতা মোহান্তি (আমেরিকা), ক্রিস্টিয়ান রোমেরো ডিয়াজ (চিলি), পিলার লোপেজ আমোরেলি (আর্জেন্টিনা) এবং ইয়ানিতা ইসমাইল (ইন্দোনেশিয়া), তৌফিক জহুর (বাংলাদেশ) তাদের মূল্যবান রচনা পাঠ করেন।
তিন ঘণ্টা ধরে চলেছিল অনুষ্ঠানটি। কবি তৌফিক জহুর, অক্লান্তভাবে ও অত্যন্ত সৌহার্দ্যপূর্ণভাবে পুরো অনুষ্ঠানটি পরিচালনা করেন।
অসাধারণ কবিতা আবৃত্তি অনুষ্ঠানটি বিশ্বব্যাপী দর্শকদের জন্য সম্মানিত কবিদের কবিতার স্বাদ নিতে ইউটিউব এবং ফেসবুকে লাইভ দেখানো হয়।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com