বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ১১:১৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের ব্যবস্থাপনা বিভাগীয় প্রধানের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত” কালিগঞ্জ থানায় গ্রেফতারী পরোয়ানা ভূক্ত ০৮(আট) জন আসামী গ্রেফতার” নলতা হাসপাতালে ২ দিন ব্যাপি গাইনী ও প্রসূতি বিষয়ে ফ্রি মেডিকেল ক্যাম্প  ১ ফেব্রুয়ারি শেষ হবে” গলাচিপায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার  সন্ত্রাস, অরাজকতা দমন ও শান্তি-শৃঙ্খলা রক্ষায় পুলিশ বাহীনি দায়িত্ব পালন করছে—-থানার ওসি মামুন রহমান শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ৭ রাষ্ট্রদূত পাকিস্তানে আত্মঘাতী বোমা হামলায় নিহত বেড়ে ২৫ ঢাবি ও অধিভুক্ত কলেজের ১১৩ শিক্ষার্থী বহিষ্কার ঝিকরগাছায় বিদেশি মদ সহ মাদক ব্যবসায়ী আটক  ২৭ ফেব্রুয়ারি ঢাকায় চালু হচ্ছে আর্জেন্টিনা দূতাবাস
মার্কিন বাজারে শুল্কমুক্ত প্রবেশাধিকার, দুদেশের বাণিজ্য সম্পর্ককে জোরদার করবে’ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মার্কিন বাজারে শুল্কমুক্ত প্রবেশাধিকার, দুদেশের বাণিজ্য সম্পর্ককে জোরদার করবে’ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মার্কিন বাজারে বাংলাদেশি পণ্যের শুল্কমুক্ত প্রবেশাধিকার, দুদেশের বাণিজ্য সম্পর্ককে শক্তিশালী করবে বলে মনে করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১০ মে) গণভবনে যুক্তরাষ্ট্রের উচ্চ পর্যায়ের ব্যবসায়িক প্রতিনিধিদলের সাথে বৈঠকে তিনি এ কথা বলেন।

এসময় দেশের বিনিয়োগবান্ধব পরিবেশের কথা তুলে ধরেন সরকার প্রধান। জানান, মেগা প্রকল্পের মাধ্যমে ভৌত অবকাঠামোর উন্নয়নের পাশাপাশি বিনিয়োগ ও ব্যবসা সংক্রান্ত নিয়ম কানুন যুগোপোযোগী ও সহজ করা হয়েছে।

সরকার প্রধান জানান, উপযুক্ত সময়ে যুক্তরাষ্ট্রের সাথে মুক্ত বাণিজ্য চুক্তি নিয়ে আলোচনা করতে প্রস্তুত বাংলাদেশ। বলেন, দক্ষিণ এশিয়ায় বাংলাদেশে সবচেয়ে উদার বিনিয়োগ নীতি রয়েছে।

১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চলের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, প্রয়োজনে এগুলোর মধ্যে মার্কিন বিনিয়োগকারীদের জন্য আলাদা জোনের ব্যবস্থা করা যেতে পারে। এছাড়া আইসিটি, জ্বালানি, অবকাঠামোর মতো বিভিন্ন খাতে বিনিয়োগের আহ্বান জানান তিনি।

শেখ হাসিনা বলেন, মার্কিন বাজারে পণ্যের শুল্কমুক্ত প্রবেশাধিকার দুদেশের বাণিজ্যিক সম্পর্ককে শক্তিশালী করবে। জানান, মুক্ত বাণিজ্য চুক্তি নিয়ে আলোচনায় প্রস্তুত বাংলাদেশ।

তিনি আরও বলেন, ২০৪১ সালের মধ্যে উন্নত দেশের কাতারে যেতে চায় বাংলাদেশ। এ লক্ষ্য বাস্তবায়নে মার্কিন যুক্তরাষ্ট্রের মতো বন্ধুপ্রতীম দেশগুলোর বিনিয়োগ সহায়তা প্রয়োজন।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com