বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১১:৩০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
ঢাকায় আসছেন নোরা ফাতেহি।।মানুষের কল্যাণে প্রতিদিন পিরোজপুরের ইন্দুরকানীতে নদীর চর থেকে অজ্ঞাত যুবকের অর্ধ গলিত মরদেহ উদ্ধার সোনারগাঁয়ে দুটি অবৈধ চুনা ফ্যাক্টরির গ্যাস সংযোগ বিচ্ছিন্ন  পিরোজপুরে ৪০ লক্ষাধিক টাকার উপকরণ বিতরণ করলেন DC জাহেদুর রহমান পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাসিক উন্নয়ন পর্যালোচনা সভা। হরিপুরে আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ইবি প্রেসক্লাবের সাংবাদিকরা শুধু রিপোর্টিংই নয় রান্নাতেও পটু” ভৈরবে নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক দখলীকৃত ফুটপাত উচ্ছেদ অভিযান কালিগঞ্জে সাবেক সংসদ সদস্য কাজী মোঃ আলাউদ্দীনের দিনব্যাপী জনসংযোগ অভয়নগরে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত
দেবহাটার ভাতশালা সম্মিলনী উচ্চ বিদ্যালয়ের নব-নির্মিত ৪তলা ভবনের উদ্বোধন করলেন ডা: রুহুল হক এমপি”

দেবহাটার ভাতশালা সম্মিলনী উচ্চ বিদ্যালয়ের নব-নির্মিত ৪তলা ভবনের উদ্বোধন করলেন ডা: রুহুল হক এমপি”

 

প্রভাষক মনিরুজ্জামান (মহসিন):

সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলার ভাতশালা সম্মিলনী উচ্চ বিদ্যালয়ের জন্য ২ কোটি ৭৭ লক্ষ টাকা ব্যয়ে নব-নির্মিত ৪ তলা ভবনের শুভ উদ্বোধন করেছেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক স্বাস্থ্যমন্ত্রী আলহাজ্জ অধ্যাপক ডা: আ ফ ম রুহুল হক এমপি।

৬ জুলাই বুধবার বেলা ১২ টা হতে বিদ্যালয় প্রাঙ্গণে অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিরিনা পারভীন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে অধ্যাপক ডা: আ ফ ম রুহুল হক ছুটির দিনে বর্ষার মধ্যেও সুন্দর পরিবেশে শিক্ষার্থী সহ সর্বশ্রেণির মানুষের উপস্থিতিতে নবনির্মিত ভবন উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের জন্য প্রথমে বিদ্যালয় কর্তৃপক্ষ সহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক তপন কুমার হালদারের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে তিনি বলেন-

দেশ স্বাধীনতার পর দেশবাসীর জন্য স্বপ্নের পদ্মা সেতু উপহার দেওয়া মাননীয় প্রধানমন্ত্রীর সবচেয়ে বড় অবদান।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন-
এদেশের ছেলেমেয়েরা এভারেস্ট জয় করছে। সাতক্ষীরার ছেলেরা ক্রিকেটে সারা জায়গায় মাতিয়ে রেখেছে। তাহলে তোমরা পারবে না কেন। নিজেদের ইচ্ছা ও দৃষ্টি শক্তিকে উপরে রাখতে হবে।

বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় উপদেষ্টামন্ডলীর সদস্য অধ্যাপক ডা.আ ফ ম রুহুল হক আরো বলেন-

বিদ্যালয়ের বিজ্ঞান শিক্ষাকে এগিয়ে নিতে আমার পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা থাকবে। অনেক বক্তা ডিজিটাল কার্যক্রম এগিয়ে নিতে একটি ল্যাবটপের কথা বলেছেন। কিন্তু আমি একটি ল্যাবটপে বিশ্বাসী নই। আসন্ন ঈদুল আযহার পরপরই কেউ ঢাকায় যেয়ে আমার সাথে সাক্ষাৎ করলে আমি শেখ রাসেল ডিজিটাল ল্যাবের জন্য ডিও লেটার দেব। তখন আইসিটি মন্ত্রণালয়ে একটু যোগাযোগ করলে আশা করি খুব দ্রুততম সময়ের মধ্যে আপনারা এ বিদ্যালয়ের জন্য শেখ রাসেল ডিজিটাল ল্যাব পেয়ে যাবেন।

বরাবরের মত জেনারেল এজুকেশনের চেয়ে টেকনিক্যাল এ্যাজুকেশনের প্রতি শিক্ষার্থীদের উৎসাহিত করে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর আদর্শে এগিয়ে যাওয়ার আহবান জানান এমপি রুহুল হক।

তিনি বাল্যবিবাহ বন্ধের প্রতি গুরুত্বারোপ করে সরকারের নানা উন্নয়নের কিছু চিত্র তুলে ধরেন।
রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সারা বিশ্বে বিদ্যুৎ সংকটের কথা মনে করিয়ে দিয়ে বাংলাদেশে সকলকে বিদ্যুৎ সাশ্রয়ী হওয়ার আহবান জানান।

এছাড়া প্রধান শিক্ষক সহ সকল বিশেষ অতিথির বক্তব্যের সাথে সংগতি রেখে দ্রততম সময়ের মধ্যে ভাতশালা সম্মিলনী উচ্চ বিদ্যালয়ে আসার রাস্তা ঢালাই বা কার্পেটিং করা, স্কুলের মাঠে মাটি ভরাট করে উঁচু করা, সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় নতুন শহীদ মিনার নির্মাণ, স্থানীয় মন্দির, পাঠাগার সংস্কার সহ প্রতিষ্ঠানের উন্নয়নে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক এমপি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্জ মো. মুজিবর রহমান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আজহার আলী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামান মনি, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জি এম স্পর্শ, দেবহাটা থানার অফিসার ইনচার্জ শেখ ওবায়দুল্লাহ, বিদ্যালয়ের এডহক কমিটির সভাপতি ও স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন বকুল, সহকারী শিক্ষা প্রকৌশলী আসিফ শেখ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সখীপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন, যুগ্ম সম্পাদক আলী মোর্তজা মো. আনোয়ারুল হক, বিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন সদস্য ও আওয়ামীলীগ নেতা আব্দুল হাই শিক্ষক সহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তি, নলতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মোনায়েম, সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের সিনিয়র প্রভাষক মো. মনিরুজ্জামান (মহসিন), নলতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও মিশন কর্মকর্তা মো. আনোয়ারুল হক, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সহ বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক ও বর্তমান অন্যান্য কর্মকর্তাবৃন্দ, শিক্ষকমন্ডলী, শিক্ষার্থী, অভিভাবক তথা নানা শ্রেণি-পেশার মানুষ।

অনুষ্ঠানে পবিত্র কোরআন তেলাওয়াত করেন বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাওলানা আশরাফুল ইসলাম এবং গীতা পাঠ করেন সহকারী শিক্ষক মধুসূদন ঘোষ।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক এমপি ফিতা কেটে ভাতশালা সম্মিলনী উচ্চ বিদ্যালয়ের ২ কোটি ৭৭ লক্ষ টাকা ব্যয়ে নব-নির্মিত ৪ তলা ভবনের শুভ উদ্বোধন করেন।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com