বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৩১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
কালিগঞ্জে উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে সরস্বতীপূজা সম্পন্ন হিরো আলম বগুড়া-৪ আসনে ৯৫১ ভোটের ব্যবধানে হেরেছেন অজ্ঞতা যখন চিৎকার করে ডিজিটাল যুগে ভাষা এবং সাহিত্য চর্চাও ডিজিটালাইজড করার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজে ১ম বর্ষের নবীনবরণ অনুষ্ঠিত” সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের ব্যবস্থাপনা বিভাগীয় প্রধানের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত” কালিগঞ্জ থানায় গ্রেফতারী পরোয়ানা ভূক্ত ০৮(আট) জন আসামী গ্রেফতার” নলতা হাসপাতালে ২ দিন ব্যাপি গাইনী ও প্রসূতি বিষয়ে ফ্রি মেডিকেল ক্যাম্প  ১ ফেব্রুয়ারি শেষ হবে” গলাচিপায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার  সন্ত্রাস, অরাজকতা দমন ও শান্তি-শৃঙ্খলা রক্ষায় পুলিশ বাহীনি দায়িত্ব পালন করছে—-থানার ওসি মামুন রহমান
দুর্নীতি করিনি, দেশের উন্নয়নে কাজ করেছি: মমিনুর রহমান

দুর্নীতি করিনি, দেশের উন্নয়নে কাজ করেছি: মমিনুর রহমান

দক্ষতা, সততা ও নিষ্ঠার স্বীকৃতিস্বরূপ চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানকে সম্মাননা দিয়েছে চট্টগ্রাম চেম্বার।

ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে চেম্বার সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে আনুষ্ঠানিকভাবে এ সম্মাননা দেওয়া হয়।

অনুষ্ঠানে বক্তব্য দেন রেল মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী, নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও চেম্বারের সাবেক সভাপতি এমএ লতিফ, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মো. দিদারুল আলম, চেম্বার সহ-সভাপতি সৈয়দ মোহাম্মদ তানভীর, দৈনিক আজাদীর সম্পাদক এমএ মালেক, দৈনিক পূর্বকোণের প্রকাশক জসিম উদ্দিন চৌধুরী।

এবিএম ফজলে করিম চৌধুরী বলেন, পতেঙ্গা এলাকায় বাস্তবায়নাধীন বে-টার্মিনাল প্রকল্পকে রেল সংযোগে আনার জন্য কাজ করছে সরকার।

এ ছাড়া ঐ এলাকায় রেলের ২০৫ একর জায়গায় কনটেইনার ইয়ার্ড করা হবে। চট্টগ্রামের রাউজানে গড়ে তোলা হয়েছে একটি শিল্পনগর।

তিনি বলেন, ভালো মানুষের মূল্যায়ন করে স্বীকৃতি দেওয়া হয় যাতে অন্যরা উৎসাহিত হয়। চট্টগ্রামে জেলা প্রশাসক ভালো কাজের এ স্বীকৃতিস্বরূপ সম্মাননা দেওয়ার উদ্যোগ নিয়েছে চেম্বার।

এমএ লতিফ বলেন, বাজার মনিটরিংয়ে অনেক ছোট ব্যবসায়ীদের হয়রানি করা হয়। যদি উপযুক্ত ট্র্যাকিংয়ের মাধ্যমে আমদানি পণ্যের হিসাব রাখা যেত তাহলে এ হয়রারি রোধ করা যেত।

তিনি বলেন, অবক্ষয়ের এই সময়ে ভালো মানুষকে মূল্যায়ন না করলে ভালো মানুষ পাওয়া যাবে না। ক্ষমতাবান শিক্ষিত মানুষের অভাব নেই, কিন্তু ভালো মানুষের অভাব রয়েছে। তাই একজন দক্ষ, কর্মনিষ্ঠ ও সৎ মানুষকে মূল্যায়নের মাধ্যমে তাঁর স্বীকৃতি দেওয়ার জন্য চিটাগাং চেম্বারকে ধন্যবাদ।

মো. দিদারুল আলম বলেন, জনপ্রতিনিধিদের সঙ্গে কাজ করে জেলা প্রশাসন। বর্তমান জেলা প্রশাসক তার সততা ও দক্ষতা দিয়ে সরকারের রোডম্যাপ বাস্তবায়নে কাজ করে গেছেন। আশাকরি ভবিষ্যতেও তিনি এ ধরনের কার্যক্রম অব্যাহত রাখবেন।

চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান চট্টগ্রামকে আপন করে নিয়েছেন, এ অঞ্চলের উন্নয়নে দায়িত্ব পালন করেছেন প্রাণ উজাড় করে। তাঁর নিষ্ঠা ও সততায় আদায় করে নিয়েছেন চট্টগ্রামের সর্বস্তরের মানুষের সম্মান ও ভালোবাসা। সরকারি কর্মকর্তা হয়ে আইন-শৃঙ্খলা থেকে শুরু করে প্রতিটি সেক্টরে তার দক্ষতার স্বাক্ষর রেখে গেছেন।

জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, সরকারি কর্মকর্তাদের পরিবর্তন হওয়ার সময় এসেছে। আমরা আগে কোথায় ছিলাম এখন কোথায় আছি তার সবই সম্ভব হয়েছে বঙ্গবন্ধুর স্বপ্ন এবং প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের কারণে। আমি সবসময় সরকারের কাজকে জবাবদিহির আওতায় এনে করতে চেষ্টা করেছি। দুর্নীতি করিনি সবার সঙ্গে দেশের উন্নয়নে কাজ করেছি।

তিনি বলেন, চট্টগ্রামকে ঘিরে যে উন্নয়ন প্রকল্প চলছে তা বাস্তবায়ন হলে দেশের অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখবে চট্টগ্রাম।

চেম্বার সহ-সভাপতি সৈয়দ মোহাম্মদ তানভীর বলেন, জেলা প্রশাসন স্বতঃস্ফূর্তভাবে চট্টগ্রাম জেলায় সরকারি সেবা গণমুখীকরণ, ব্যবসাবান্ধব পরিবেশ সৃষ্টি ও জনকল্যাণমূলক বিভিন্ন কাজের উদ্যোগ নিয়েছে যা আমাদের সরকারের গণবান্ধব নীতির প্রতিফলন। চট্টগ্রামে সরকারের উন্নয়ন বাস্তবায়নের এ মহাযজ্ঞে সততা, দক্ষতা ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান। তাকে সম্মাননা দিতে পেরে আমরা গর্ববোধ করছি।

অনুষ্ঠানে চেম্বার পরিচালক একেএম আক্তার হোসেন, শাহজাদা মো. ফৌজুল আলেফ খান, মো. ইফতেখার ফয়সাল, মোহাম্মদ আদনানুল ইসলাম ও মোহাম্মদ নাসিরুল আলম (ফাহিম), বিজিএমইএর পরিচালক এম মহিউদ্দিন চৌধুরী, দক্ষিণ আফ্রিকার অনারারি কনসাল মো. সোলায়মান আলম শেঠ, এইচআরসির সিনিয়র পরিচালক কাজী রুকুনউদ্দীন আহমেদ, চেম্বারের সাবেক সিনিয়র সহ-সভাপতি ওমর হাজ্জাজ, সাবেক পরিচালক কামাল মোস্তফা চৌধুরী, মঈনউদ্দিন আহমেদ (মিন্টু), মাহফুজুল হক শাহ, আলমগীর পারভেজ ও মো. আবদুল মান্নান সোহেল, উইম্যান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ-সভাপতি আবিদা মোস্তফা, মিয়া গ্রুপের চেয়ারম্যান মিয়া আবদুর রহিম, নগর দোকান মালিক সমিতির সভাপতি সালামত আলী, বাংলাদেশ দোকান মালিক সমিতি চট্টগ্রাম জেলার সভাপতি সালেহ আহমেদ সুলেমান প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com