শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০২:০৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
বাহরাইনে বাংলাদেশি ব্যবসা প্রতিষ্ঠানের যাত্রা শুরু  টুঙ্গিপাড়ায় হয়ে গেল নড়াইল জেলা কবি সাহিত্যিকদের বনভোজন নাসায় গবেষণার সুযোগ পেলেন বাংলাদেশি আদিবা সাজেদ অমর একুশে মেলায় চার বইয়ের মোড়ক উন্মোচনে তথ্যমন্ত্রী বিএনপির ছেড়ে দেওয়া ছয় আসনে উপ-নির্বাচনে ২৫ শতাংশের বেশি ভোট পড়েছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সোনারগাঁয়ে স্বামীর হাতে স্ত্রী খুন ইতালীতে শরীয়তপুর সমিতির রাজনীতিতে আব্দুর রউফ ফকির একটি আলোচিত নাম ভৈরবে ছাত্রী অপহরণ মামলার আসামী গ্রেফতার শ্যামনগর উপজেলায় পালিত হলো জাতীয় নিরাপদ খাদ্য দিবস কালিগঞ্জে মিশন মহিলা উন্নয়ন সংস্থা‘র আয়োজনে উঠান বৈঠক অনুষ্ঠিত
হুমকি ধমকি দিয়ে বিএমএসএফের অগ্রযাত্রা স্তব্ধ করা যাবে না

হুমকি ধমকি দিয়ে বিএমএসএফের অগ্রযাত্রা স্তব্ধ করা যাবে না

 

হুমকি ধমকি দিয়ে বিএমএসএফ এর অগ্রযাত্রা স্তব্ধ করা যাবে না। সাংবাদিকদের স্বার্থ রক্ষায় কাজ করতে চাইলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করুন। তবে বিএমএসএফের মাঝে আর রাক্ষুসে সাংবাদিকদের স্থান হবে না। বিএমএসএফ অতীতের চেয়ে বেশি শক্তিশালী দাবি করে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর প্রতিষ্ঠাতা, ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও জাতীয় পরিষদের প্রধান সমন্বয়কারী আহমেদ আবু জাফর বলেন, সংগঠনটি সাংবাদিকদের স্বার্থ, অধিকার এবং মর্যাদা রক্ষার আন্দোলনে ১১ বছর ধরে কাজ করছে, আগামীতেও যেকোনো প্রয়োজনে সাংবাদিকদের পাশে থাকবে। জেনে রাখুন বিএমএসএফের নেতা কর্মীরা কোন রক্তচক্ষুকে ভয় পায় না।

রাজশাহী মডেল প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি রাফিকুর রহমান লালুর সভাপতিত্বে ও সম্পাদক ইমদাদুল হকের সঞ্চালনায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সাংগঠনিক সেবা মাস উপলক্ষে এবং সাংবাদিকদের ১৪ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে বুধবার (৭ ডিসেম্বর) রাজশাহী মডেল প্রেসক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম সাংবাদিকদের অধিকার এবং স্বার্থ রক্ষার ১৪ দফা দাবি আদায়ের লক্ষ্যে সারা দেশে ৩ শতাধিক শাখায় প্রায় ১৫ হাজারের বেশি সাংবাদিক কাজ করছেন।এই ১৪ দফা দাবি সাংবাদিকদের কর্মক্ষেত্রে নিরাপত্তা এবং নিশ্চয়তা রক্ষা করবে। এটি সাংবাদিকদের বেঁচে থাকার রক্ষা কবচ। ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ১৪ দফা দাবি সংবলিত স্মারকলিপি পেশ করা হয়েছে। বিএমএসএফ স্বাধীনতার স্বপক্ষের সংগঠন হিসেবে ২০১৩ সাল থেকে সারাদেশের সাংবাদিকদের ঐক্যবদ্ধ করার চেষ্টা করে আসছে। এছাড়া যে কোন ধরনের হয়রানি মামলা নির্যাতন এবং নিপীড়নের বিরুদ্ধে সাংবাদিকদের পাশে থাকছে সংগঠনটি।

সভায় বিশেষ অতিথি ছিলেন বিএমএসএফ জাতীয় পরিষদের নেতা ও নওগাঁ জেলা শাখার সভাপতি মোফাজ্জ্বল হোসেন, জাতীয় পরিষদের নেতা ও আজীবন সদস্য মোস্তাক আহমেদ খান, জাতীয় পরিষদের নেতা ফয়সাল আজম অপু।

বক্তব্য রাখেন হুমায়ুন কবির, মোমিন ওয়াহিদ হীরা, বারিউল আলম শান্ত, বাবুর মোল্লা,বজলুর রহমান, মানিক হোসেন ,জাহাঙ্গীর আলম প্রমুখ।

এদিকে নতুন করে রাজশাহী জেলা কমিটি গঠনের ব্যাপারে সিদ্ধান্তের কথা জানিয়ে ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যানের পক্ষ থেকে সাত সদস্যের একটি কমিটি গঠন করে দেয়া হয়। কমিটিতে রাজশাহী জেলা কমিটির সাবেক সাধারণ সম্পাদক কেন্দ্রের স্থায়ী কমিটির সদস্য এমদাদুল হক জাতীয় পরিষদ নওগাঁ জেলা সভাপতি মোফাজ্জল হোসেন, জাতীয় পরিষদ সদস্য ফয়সাল আজম অপু, রাজশাহী জেলা কমিটির সাবেক সভাপতি আবু কাওসার মাখন, সাবেক সাধারণ সম্পাদক শাহিনুর রহমান সোনা, রাজশাহী মডেল প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি রাফিপুর রহমান লালু ও সহসভাপতি মমিন ওয়াহিদ হিরোকে দায়িত্ব প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com