শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৫৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
দেবহাটায় জমজমাট পূর্ণ ভলিখেলা অনুষ্ঠিত মঙ্গলে অভিযানের পরিবর্তে টিকার পেছনে অর্থ ব্যয় ভাল : বিল গেটস বাহরাইনে বাংলাদেশি ব্যবসা প্রতিষ্ঠানের যাত্রা শুরু  টুঙ্গিপাড়ায় হয়ে গেল নড়াইল জেলা কবি সাহিত্যিকদের বনভোজন নাসায় গবেষণার সুযোগ পেলেন বাংলাদেশি আদিবা সাজেদ অমর একুশে মেলায় চার বইয়ের মোড়ক উন্মোচনে তথ্যমন্ত্রী বিএনপির ছেড়ে দেওয়া ছয় আসনে উপ-নির্বাচনে ২৫ শতাংশের বেশি ভোট পড়েছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সোনারগাঁয়ে স্বামীর হাতে স্ত্রী খুন ইতালীতে শরীয়তপুর সমিতির রাজনীতিতে আব্দুর রউফ ফকির একটি আলোচিত নাম ভৈরবে ছাত্রী অপহরণ মামলার আসামী গ্রেফতার
শেরপুর জেলা আ’লীগের ত্রিবার্ষিক সম্মেল: সভাপতি আতিক, সম্পাদক ছানু

শেরপুর জেলা আ’লীগের ত্রিবার্ষিক সম্মেল: সভাপতি আতিক, সম্পাদক ছানু

 

মোঃ শফিকুল ইসলাম।।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দুপুরে শেরপুরের শহীদ দারোগ আলী পৌর পার্কে আয়োজিত জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে ওইসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপিকে বিশ্বাস করা যায় না। আপনারা শেরপুরের মানুষ কি তাদের বিশ্বাস করেন? তখন সম্মেলনে উপস্থিত জনতা সমস্বরে হাত তুলে না-সূচক জবাব দেন।

তিনি বলেন, খেলা হবে, বিএনপির বিরুদ্ধে, খেলা হবে দুঃশাসনের বিরুদ্ধে, খেলা হবে লুটপাটের বিরুদ্ধে, খেলা হবে ভোট চুরির বিরুদ্ধে। খেলা হবেই। আমরা অনেক সহ্য করেছি। দেয়ালে আমাদের পিঠ ঠেকে গেছে। শেরপুরের জনগণ প্রস্তুত হয়ে যান। তাদের প্রতিরোধ করতে হবে।

ওবায়দুল কাদের আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় আজ থেকে প্রতিটি গ্রামে, ইউনিয়নে, উপজেলা, জেলা শহরে সর্তক থাকতে হবে। আমরা ডিজিটাল বাংলাদেশ গড়েছি। আগামীতে আমরা স্মার্ট বাংলাদেশ গড়ব।

সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি। তিনি বলেন, কোন অবস্থাতেই বাংলাদেশে আর তত্ত্বাবধায়ক সরকার আসবে না। জাপান, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারতসহ বিশ্বের সব উন্নত দেশেই যে সরকার ক্ষমতায় থাকে, তাদের অধীনেই নির্বাচন হয়। কাজেই বাংলাদেশেও নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হবে। সরকার তাতে সব ধরনের সহযোগিতা করবে।

তিনি বলেন, নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি-জামায়াত দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করলে প্রগতিশীল দল হিসেবে আওয়ামী লীগ তা প্রতিহত করবে।

আব্দুর রাজ্জাক বলেন, আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে প্রতিটি জেলায় সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। তারই ধারাবাহিকতায় শেরপুরে এ সম্মেলনের মাধ্যমে জেলা আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনাকে আরও শাণিত করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

জেলা আওয়ামী লীগের সভাপতি হুইপ আতিউর রহমান আতিকের সভাপতিত্বে সম্মেলনে দলের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, সদস্য মারুফা আক্তার পপি ও রেমন্ড আরেং, শেরপুর-৩ আসনের সংসদ সদস্য এ কে এম ফজলুল হক চাঁন, সাবেক সংসদ সদস্য এ্যাডভোকেট ফাতেমাতুজ্জহুরা শ্যামলীসহ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

সম্মেলনে সাংগঠনিক রিপোর্ট ও শোক প্রস্তাব পাঠ করেন জেলা আওয়ামী লীগের বিদায়ী সাধারণ সম্পাদক এ্যাডভোকেট চন্দন কুমার পাল। সম্মেলনে বিপুল সংখ্যক নেতা-কর্মী রঙবেরঙের গেঞ্জি ও ক্যাপ পরে সম্মেলনস্থলে উপস্থিত হন।

পরে সম্মেলনে জেলা আওয়ামী লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে দ্বিতীয় অধিবেশনে নতুন কমিটি ঘোষণা করেন ওবায়দুল কাদের। এতে তৃতীয়বারের মতো জেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক এমপি। আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ছানুয়ার হোসেন ছানু।

এছাড়া সদ্য সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পালকে জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য করা হয়েছে।

২০১৫ সালের ১৯ মে জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলনে সদর আসনের এমপি হুইপ আতিউর রহমান আতিককে সভাপতি এবং অ্যাডভোকেট চন্দন কুমার পালকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com