বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৩২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
কালিগঞ্জে উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে সরস্বতীপূজা সম্পন্ন হিরো আলম বগুড়া-৪ আসনে ৯৫১ ভোটের ব্যবধানে হেরেছেন অজ্ঞতা যখন চিৎকার করে ডিজিটাল যুগে ভাষা এবং সাহিত্য চর্চাও ডিজিটালাইজড করার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজে ১ম বর্ষের নবীনবরণ অনুষ্ঠিত” সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের ব্যবস্থাপনা বিভাগীয় প্রধানের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত” কালিগঞ্জ থানায় গ্রেফতারী পরোয়ানা ভূক্ত ০৮(আট) জন আসামী গ্রেফতার” নলতা হাসপাতালে ২ দিন ব্যাপি গাইনী ও প্রসূতি বিষয়ে ফ্রি মেডিকেল ক্যাম্প  ১ ফেব্রুয়ারি শেষ হবে” গলাচিপায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার  সন্ত্রাস, অরাজকতা দমন ও শান্তি-শৃঙ্খলা রক্ষায় পুলিশ বাহীনি দায়িত্ব পালন করছে—-থানার ওসি মামুন রহমান
কুষ্টিয়ায় সাংবাদিক নেতা রিজুকে হত্যার মিশনে নেমেছে কুখ্যাত কুদ্দুস গং

কুষ্টিয়ায় সাংবাদিক নেতা রিজুকে হত্যার মিশনে নেমেছে কুখ্যাত কুদ্দুস গং

 

সত্যখবর মিডিয়া লিমিটেডের চেয়ারম্যান, দৈনিক সত্যখবর পত্রিকার প্রকাশক ও সম্পাদক, এশিয়ান টেলিভিশনের ষ্টাফ রিপোর্টার, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কুষ্টিয়া জেলা শাখার সভাপতি, বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি, ভারত বাংলাদেশ সাংস্কৃতিক মৈত্রী পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক, বাংলাদেশ মাদক প্রতিরোধ কেন্দ্রীয় কমিটির সভাপতি ও প্রতিষ্ঠাতা হাসিবুর রহমান রিজুকে হত্যার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে কুষ্টিয়া সদর উপজেলার হাটশ হরিপুর ইউনিয়নের কুখ্যাত মাদকসেবী আব্দুল কুদ্দুস গং। বেশ কয়েকটি সূত্রে নিশ্চিত হওয়া যায়, এই কুখ্যাত আব্দুল কুদ্দুস গং সাংবাদিক রিজুকে হত্যার মিশনে নেমেছে। তারা এই হত্যার মিশনটি সাকসেস করতে বিভিন্ন ভাবে নীল নকশা একেছে। কিভাবে হত্যা করা যায় এ নিয়ে একাধিকবার গোপন বৈঠকও করেছে আব্দুল কুদ্দুস ও তার সহযোগী সুমন ও জাকির গংরা।

জানা যায়, হাটশ হরিপুর ইউনিয়নের চিহ্নিত মাদকসেবী আব্দুল কুদ্দুস ও তার সহযোগীরা গত ৬-৮-২০২২ তারিখে দুই সাংবাদিককে বেধড়ক মারপিট করেন। সেদিনই সাংবাদিক রিজুকে হত্যার উদ্দেশ্যে তার বাড়ি ও হাটশ হরিপুর ইউনিয়ন বাজারে দেশীয় অস্ত্র সহ মহড়া দেয়।

বিষয়টি হামলার শিকার সাংবাদিক আবু মনি সাকলায়েন এলিন কুষ্টিয়া মডেল থানায় বাদী হয়ে মামলা দায়ের করেন। যার নং- ০৯, তারিখ ০৬-০৮-২০২২। এছাড়া হাটশ হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান মিলনের ভাতিজা রকির উপর দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে হামলা করে কুদ্দুস বাহিনী। এসময় রকি মারাত্মক ভাবে আহত হয়। তার মাথায় ১০টি সেলাই দেওয়া হয় এবং বাম হাতের কব্জি ভেঙ্গে যায়।

এ বিষয়ে রকির ভাই বাদী হয়ে কুষ্টিয়া মডেল থানায় মামলা দায়ের করেন। যার নং-২৪৩, তারিখ ২৩-০৮-২০২২। এর আগে হাটশ হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভায় কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কুষ্টিয়া শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতার সামনেই হাটশ হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান মিলনকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন এই কুদ্দুস।

পরে তাকে আওয়ামী লীগ থেকে অব্যহতি দেওয়া হয়। কুখ্যাত আব্দুল কুদ্দুস ও তার সহযোগীদের এসব অপকর্মের বিষয়ে একাধিকবার সংবাদ প্রকাশিত হয় দৈনিক সত্যখবর পত্রিকায়। এরপর থেকেই আব্দুল কুদ্দুস গংরা সাংবাদিক হাসিবুর রহমান রিজুর বিরুদ্ধে বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।
সম্প্রতি দি ওল্ড কুষ্টিয়া হাইস্কুলের নিয়োগ নিয়ে ব্যাপক ঘুষ বাণিজ্য হয়। যা নিয়ে ধারাবাহিক সংবাদ প্রকাশ করে দৈনিক সত্যখবর সহ একাধিক পত্রিকা। ওই বিদ্যালয়ের সভাপতি এই কুখ্যাত কুদ্দুস।

সংবাদ প্রকাশের পর থেকে তারা আরো ক্ষিপ্ত হয়ে উঠেছে। তারা সাংবাদিক রিজুকে হত্যার নীল পরিকল্পনায় মেতে উঠেছে। এমনকি মিথ্যা মামলা দিয়ে হয়রানির ষড়যন্ত্রও করছে এই কুদ্দুস বাহিনী।
এ বিষয়ে কুষ্টিয়া মডেল থানায় সাধারণ ডায়েরী করেছেন সাংবাদিক হাসিবুর রহমান রিজু। যার নং-১১৪৬, তারিখ-১৭-১২-২০২২।

এদিকে এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও জাতীয় পরিষদের প্রধান সমন্বয়কারী আহমেদ আবু জাফর। তিনি বলেন সাংবাদিক নির্যাতনকারী, কুখ্যাত এই মাদক কারবারি, নৌপথে ডাকাতের অন্যতম হত্যা হোতা চিহ্নিত জলদস্যূ একাধিক অপরাধের নায়ক কুদ্দুস কিভাবে একটি শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি থাকেন এটি সুশীল সমাজকে ভাবিয়ে তোলার কারণ। শিক্ষা মন্ত্রণালয়ের উচিত কুদ্দুসের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করে তাকে সভাপতি পদ থেকে অবিলম্বে অব্যাহতি দেয়া।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com