বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ১২:১৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
কালিগঞ্জে উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে সরস্বতীপূজা সম্পন্ন হিরো আলম বগুড়া-৪ আসনে ৯৫১ ভোটের ব্যবধানে হেরেছেন অজ্ঞতা যখন চিৎকার করে ডিজিটাল যুগে ভাষা এবং সাহিত্য চর্চাও ডিজিটালাইজড করার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজে ১ম বর্ষের নবীনবরণ অনুষ্ঠিত” সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের ব্যবস্থাপনা বিভাগীয় প্রধানের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত” কালিগঞ্জ থানায় গ্রেফতারী পরোয়ানা ভূক্ত ০৮(আট) জন আসামী গ্রেফতার” নলতা হাসপাতালে ২ দিন ব্যাপি গাইনী ও প্রসূতি বিষয়ে ফ্রি মেডিকেল ক্যাম্প  ১ ফেব্রুয়ারি শেষ হবে” গলাচিপায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার  সন্ত্রাস, অরাজকতা দমন ও শান্তি-শৃঙ্খলা রক্ষায় পুলিশ বাহীনি দায়িত্ব পালন করছে—-থানার ওসি মামুন রহমান
দিল্লিতে গৌতম বুদ্ধ ইউনিভার্সিটি ও সার্ক জার্নালিস্ট ফোরামের যৌথ উদ্যোগে আন্তর্জাতিক শীর্ষ সম্মেলন

দিল্লিতে গৌতম বুদ্ধ ইউনিভার্সিটি ও সার্ক জার্নালিস্ট ফোরামের যৌথ উদ্যোগে আন্তর্জাতিক শীর্ষ সম্মেলন

আলি আহসান বাপি: আজ দিল্লির গৌতম বুদ্ধ ইউনিভার্সিটি দৃষ্টিনন্দন স্থানে দক্ষিণ এশিয়ার আটটি দেশের সাংবাদিকদের শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হয়। দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে আরো বেগবান করার লক্ষ্যে কাজ করার আহবান জানিয়ে দিল্লিতে দেশ-জাতি গঠনে সাংবাদিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা শীর্ষক”- আন্তর্জাতিক সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশের আন্তর্জাতিক মিডিয়া ব্যক্তিত্ব সার্ক জার্নালিস্ট ফোরামের সেক্রেটারি জেনারেল ও তৃণমূল বার্তা সম্পাদক মোঃ আব্দুর রহমান।

 

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, দেশ ও জাতি গঠনে সাংবাদিকদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। কারণ সাংবাদিকদের লেখনির মাধ্যমে দেশের ভাবমর্যাদা উজ্জলের পাশাপাশি উন্নয়ন ও গঠনমূলক ভূমিকা রাখা সম্ভব। সার্কভুক্ত আটটি দেশের সাংবাদিকরা এই আন্তর্জাতিক শীর্ষ সম্মেলনে অংশগ্রহণ করেন। আন্তর্জাতিক শীর্ষ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৌতম বুদ্ধ বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর আর কে সিনহা।

 

 

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গৌতম বুদ্ধ বিশ্ববিদ্যালয়ের ডিন, শিক্ষাবিদ প্রফেসর বন্দনা পান্ডে। সেমিনারে সার্ক জার্নালিস্ট ফোরামের প্রেসিডেন্ট রাজু লামা বলেন, দেশ জাতি গঠনের সাংবাদিকদের ভূমিকা অনন্য । সাংবাদিকরা দেশের আয়না হিসেবে কাজ করে যাচ্ছেন। দক্ষিণ এশিয়ায় আমরা সার্ক জার্নালিস্ট ফোরাম এ ব্যাপারে শুধু সাংবাদিকদের সহযোগিতা বা স্বাধীনতার কথা বলছে না, দেশ গঠনেও আমরা কাজ করে যাচ্ছি এবং এই দক্ষিণ এশিয়ার প্রত্যেক দেশের মাঝে শান্তি-শৃঙ্খলা ,ঐক্যবদ্ধতা এবং অর্থনৈতিক উন্নয়নে পারস্পরিক সহযোগিতা নিয়েও আমরা প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি।

 

দক্ষিণ এশিয়ার দেশগুলোর সরকারের প্রতি মিডিয়া এবং সাংবাদিকদের সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানান। উল্লেখ্য, ভারতের গৌতম বুদ্ধ বিশ্ববিদ্যালয়ে দুই দিনব্যাপী আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত হচ্ছে। দিল্লিতে অনুষ্ঠিত আন্তর্জাতিক এই সেমিনারে, “দক্ষিণ এশিয়ার সাংবাদিকদের চ্যালেঞ্জ শীর্ষক- সেমিনার “দক্ষিণ এশিয়ার নারী সাংবাদিকতার চ্যালেঞ্জ” শীর্ষক-সেমিনার ‘বর্তমান সোশ্যাল মিডিয়ার ভূমিকা “শীর্ষক -সেমিনার “ডিজিটাল এবং প্রিন্ট মিডিয়া সাংবাদিকদের দক্ষতা বৃদ্ধি শীর্ষক “-সেমিনার সহ নানান বিষয় নিয়ে দুই দিনব্যাপী বিভিন্ন সেশনে আন্তর্জাতিক সাংবাদিকরা আলোচনা করবেন। সেমিনারের প্রথম দিনে আলোচনা চক্রে যোগ দেন কেন্দ্রীয় সরকারের ভারী উদ্যোগ মন্ত্রী মহেন্দ্র সিং সহ বহু বিশিষ্টজন।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com