রবিবার, ০২ এপ্রিল ২০২৩, ০২:৩৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
ববিতে বরিশাল ইউনিভার্সিটি রিসার্চ এন্ড হায়ার এডুকেশন সোসাইটির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ইবিতে আবাসিক শিক্ষার্থীকে রুম থেকে বের করার অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে সেই বানরটার কথা মনে আছে? টিকটকার ও মডেল মহিমা চৌধুরীর অন্তরঙ্গ ভিডিও ফাঁস কালিগঞ্জে চৌমুহনী হাইস্কুলের সুবর্ণ জয়ন্তী উদযাপনে প্রস্তুতি সভা অনুষ্ঠিত আগে আন্দোলন ছিলো ডাল-ভাতের জন্য, এখন দাবি মাছ-মাংসের দাম কমানোর : রাঙ্গুনিয়ায় তথ্যমন্ত্রী পিতৃ-মাতৃ ছায়া ফাউন্ডেশনের উদ্যোগে অন্ধ হাফেজ মাদ্রাসায় ইফতার সামগ্রী বিতরণ। আজ থেকে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি হিসাবে দায়িত্ব পালন করতে চলেছেন শ্রী টি এস শিবজ্ঞানম।। মধ্যবিত্ত’র শুটিংয়ের প্রতিটি দিন আনন্দময় ছিল : শিশির কালিগঞ্জে উপজেলা আ’লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে
পুরস্কার পাচ্ছেন সাংসদ খলিলুর রহমান, দৈনিক জয় বাংলা পত্রিকার সম্পাদক আলি আহসান বাপি

পুরস্কার পাচ্ছেন সাংসদ খলিলুর রহমান, দৈনিক জয় বাংলা পত্রিকার সম্পাদক আলি আহসান বাপি

 

সাহসী সাংবাদিকতা ও গবেষণামূলক লেখালেখিতে অসামান্য অবদানের জন্য দুই বাংলার জনপ্রিয় সাংবাদিক ও উপন্যাসিক,বিশিষ্ট গবেষক মোহাম্মদ সাদউদ্দিনকে ভাষা-শহীদ আবুল বরকত স্মৃতি পুরস্কার তুলে দিচ্ছেন এবার বাংলার সমাজ উন্নয়নমূলক সংস্থা নাট্য সৃজন ও ডি নিউজ কলকাতা। গোটা অনুষ্ঠানের মিডিয়া পার্টনার হিসেবে থাকছে দৈনিক জয় বাংলা পত্রিকা ও জনপ্রিয় বাংলা নিউজ চ্যানেল “চ্যানেল টোয়েন্টি “।
সম্প্রতি এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছেন সংস্থার কর্ণধার তরুণ নাট্যকার ও চলচ্চিত্র পরিচালক দাউদ হোসেন।

২১শে ফেব্রুয়ারী মুর্শিদাবাদের সামশেরগঞ্জ ব্লকের সাহেবনগর হাইস্কুল ময়দানে এই পুরস্কার প্রদান অনুষ্ঠান আয়োজিত হবে বলে জানিয়েছেন সংস্থার কর্তা চলচ্চিত্র পরিচালক দাউদ হোসেন। দাউদ বলেন, ঐদিন ভাষা-শহীদ আবুল বরকত পুরস্কার দেওয়া হবে ২১জনকে।অন্যদিকে নুর মোহম্মদ পুরস্কার দেওয়া হবে ৫৩ জনকে। মোট ৮৪ জনকে এই পুরস্কার দেওয়া হবে এই ইভেন্টে। ২১ শে ফেব্রুয়ারি ভাষা আন্দোলন কেন্দ্রিক ও সমাজ সচেতনতামূলক নাটকও মঞ্চস্থ হবে বলে জানা গেছে।
ঐদিন সকালে ভাষা শহীদদের স্মরণে একুশের প্রভাতফেরী হবে ।গোটা সামশেরগঞ্জ জুড়ে এই প্রভাত ফেরি হবে। বিকেল থেকে সাংস্কৃতিক অনুষ্ঠান ও ভাষাদিবসের গুরুত্ব নিয়ে আলোচনা হবে। আলোচনায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন দুই বাংলার জনপ্রিয় সাংবাদিক, গবেষক, উপন্যাসিক মোহাম্মদ সাদউদ্দিন।
জনাব সাদউদ্দিন ছাড়াও উক্ত অনুষ্ঠানে পুরুস্কৃত হবেন জঙ্গিপুরের সাংসদ শিল্পপতি খলিলুর রহমান, নূর গ্রুপের কর্তা শিল্পপতি জৈদুর রহমান, দৈনিক জয় বাংলা পত্রিকার সম্পাদক আলি আহসান বাপি, ফারাক্কার তরুণ বিধায়ক মনিরুল ইসলাম, ফারাক্কার প্রখ্যাত সমাজকর্মী মোশাররফ হোসেন, ডি ডি এইচ নার্সিংহোমের কর্তা খালিদুর রহমান, ধুলিয়ান হাসপাতালের বিএমওএইচ ডক্টর তারিফ হোসেন, ফারাক্কার এসডিপিও রাসপ্রীত সিং (আইপিএস ), বিজলী গ্রূপের কর্তা শিল্পপতি নূরে আলম, সাহিত্যিক সৈয়দ হুমায়ুন রানা,শিক্ষাব্রতী ও সমাজকর্মী কাউসার আলি, তরুণ চিকিৎসক ডা, নুরে আলম, বিশিষ্ট শিক্ষানুরাগী দীপক কুমার দাস সহ বহু বিশিষ্টজন।
এই অনুষ্ঠানকে ঘিরে এলাকায় ইতিমধ্যে সাজো সাজো রব দেখা দিয়েছে।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com