সোমবার, ২৯ মে ২০২৩, ০২:৫৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
বাঘ বিধবা… ভৈরবে একাধিক ডাকাতি মামলার আসামি আবদুল্লাহ ওরফে জুয়েল গ্রেফতার। প্রফেসর আফসার আহমেদ বাবলুর ভাইঝি ‘সুপ্তি’র স্ট্রোকে মৃত্যু লালমনিরহাটে চালের বস্তায় ৩৮ লাখ টাকা জব্দ করেছে পুলিশ। স্মার্ট ভূমিসেবা সপ্তাহে নাগরিকের দোরগোড়ায় সেবা পৌছে দিতে সক্ষম হয়েছি—সহকারী কমিশনার মোঃ আজাহার আলী কালিগঞ্জে সড়ক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় শিশু নিহত কালিগঞ্জ উপজেলায় পিস ফ্যাসিলিটিটর গ্রুপ এর ফলোআপ মিটিং অনুষ্ঠিত বাংলাদেশ সংঘাত চায় না : বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহামান্য রাষ্ট্রপতির সাথে আইজিপির সাক্ষাৎ ধুনটে কেরাম বোর্ড ও লুডু খেলার নামে রমরমা জুয়ার আসর 
মতিউর রহমান লাল্টুর ৬৮ তম জন্মদিন

মতিউর রহমান লাল্টুর ৬৮ তম জন্মদিন

 

২০ ফেব্রুয়ারী কুষ্টিয়ার সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও ক্রীড়া ব্যক্তিত্ব মতিউর রহমান লাল্টুর ৬৮ তম জন্মদিন। কুষ্টিয়া শহরের আমলা পাড়ার লাল্টু জেলায় ব্যাপক জননন্দিত একজন মানুষ। আজীবন সমাজ হিতৈষী মানুষ লাল্টু সুদীর্ঘ কাল ধরেই সাংবাদিকতার সাথে জড়িত। মতিউর রহমান লাল্টু শিক্ষা জীবনে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফিন্যান্স বিষয়ে ¯œাতোকত্তর ডিগ্রী অর্জন করেন।

মতিউর রহমান লাল্টু রিপোর্টার্স ইউনিটি কুষ্টিয়া জেলার প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। ক্রীড়া মোদী ও ক্রীড়া সংগঠক হিসেবে তার সমাধিক পরিচিতি আছে। তিনি জেলা ক্রীড়া লেখক সমিতির সভাপতি, বঙ্গবন্ধু পরিষদ কুষ্টিয়া জেলা শাখার প্রতিষ্ঠাতা সভাপতি ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রিয় শিক্ষা ও মানব সম্পদ উপ কমিটির সদস্য, অপরাজেও বাংলার কুষ্টিয়া জেলা শাখার আহবায়ক। এ ছাড়া তিনি জয় বাংলা সাংস্কৃতিক ঐক্য জোটের সভাপতি, জাতীয় অন্ধ কল্যাণ সমিতি, কুষ্টিয়া জেলা শাখার সাধারণ সম্পাদক। আর্ত মানবতার সেবায় নিয়োজিত মতিউর রহমান লাল্টু মানবিক সেবার পাশাপাশি অন্যান্য কার্যাবলির সাথে ওৎপ্রোত ভাবে জড়িত। বাংলাদেশ হার্ট রিসার্চ এসোসিয়েসন কুষ্টিয়া জেলার সভাপতি ও কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক। এ ছাড়া তিনি কুষ্টিয়া ডায়বেটিকস সমিতির (মুজিবুর রহমান মেমোরিয়াল ডায়বেটিকস হাসপাতাল) এর পরিচালনা পর্ষদ এর সভাপতি। তিনি বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যাণ সমিতি ও চক্ষু হাসপাতাল ঢাকা পরিচালনা পর্ষদ সদস্য। মানব সেবাই কার্যক্রমের স্বীকৃতি স্বরুপ তিনি কয়েক বার লায়ন আন্তর্জাতিক পুরস্কার, ঢাকাতে হাজী মোহাম্মদ মহসিন স্বর্ণ পদক ও ক্রীড়া লেখক সমিতির শ্রেষ্ঠ সংগঠকের পুরস্কারে ভূষিত হয়েছেন। সৃষ্টিশীল ও বর্নাঢ্য জীবনের অধিকারী লাল্টুর জন্মদিন উপলক্ষে ১৯ ফ্রেরুয়ারী সন্ধ্যায় ঢাকার ধানমন্ডির White Hall রেষ্টুরেন্টে ও আগামীকাল ২০ ফ্রেবুয়ারী কুষ্টিয়ার চারুকলা ও কালিশংকরপুর ফাহিম আর্ট স্কুলে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে দেশের বিশিষ্ট ব্যক্তি বর্গ, বুদ্ধিজীবি ও বিভিন্ন শ্রেনী পেশার মানুষ জন উপস্থিত থাকবেন। সংবাদ বিজ্ঞপ্তি।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com