বুধবার, ২৫ মে ২০২২, ১২:৩২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
নেছারাবাদে “যোগাযোগ দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ” অনুষ্ঠিত ঝালকাঠিতে জেলা পুলিশের একাধিক অভিযানে আটক-২ ইয়াবা ও গাজা উদ্ধার বাংলাদেশের গর্বের, স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হতে যাচ্ছে আগামী ২৫ জুন ২০২২ তারিখে টাঙ্গাইলের মধুপুরে আইন শৃঙ্খলা কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত র‌্যাব -৭, চট্টগ্রামের অভিযানে কক্সবাজার জেলার উখিয়া থেকে ১ লাখ ৭০ হাজার পিস ইয়াবাসহ ০৩ জন ইয়াবা ব্যবসায়ী আটক। সাংবাদিক জাহাঙ্গীর আলমের মৃত্যুতে বিএমএসএফ’র গভীর শোক ও সমবেদনা দিগন্ত ফাউন্ডেশনের সভাপতি ও সম্পাদক পুনরায় বহাল ৬৯ নং মধ্য যৌতা সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেখে হতাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা। ভূমি সেবা সপ্তাহ-২০২২ প্রেস কনফারেন্স, বিভাগীয় ও জেলা পর্যায়ে রাজস্ব প্রশাসনের শ্রেষ্ঠ কর্মকর্তা/ কর্মচার্রীদের পুরস্কার বিতরণ আগামী ১৮ জুন স্বরূপকাঠি উপজেলা আওয়ামীলীগের সম্মেলন সফল করার আহবান জানান।
বিমানবন্দরেই গ্রেফতার নওয়াজ শরীফ

বিমানবন্দরেই গ্রেফতার নওয়াজ শরীফ

বিমান থেকেই গ্রেফতার হয়েছেন পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ও পিএমএল-এন এর নেতা নওয়াজ শরীফ ও তার মেয়ে মরিয়ম নওয়াজ। শুক্রবার রাতে লাহোরের আল্লামা ইকবাল বিমানবন্দরে অবতরণের পরপরই তাদের গ্রেফতার করে দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টেবেলিটি ব্যুরো। বাংলাদেশ সময় রাত পৌনে ১০টার দিকে নওয়াজ ও তার মেয়েকে বহনকারী ফ্লাইটটি লাহোরে অবতরণ করে।

এর আগে নওয়াজকে বহনকারী বিমানটি লন্ডন থেকে যাত্রা শুরুর পর শুক্রবার বাংলাদেশ সময় সন্ধ্যা সোয়া ৭টায় আবুধাবিতে যাত্রা বিরতি করে। সেখানে সাংবাদিকদের নওয়াজ বলেন, গ্রেফতারের ভয়ে তিনি ভীত নন। যেকোনও পরিস্থিতির জন্য প্রস্তুত রয়েছেন তিনি। সেখান থেকে পরে ফ্লাইটটি লাহোরে আসে। গণমাধ্যমের খবর অনুযায়ী ফ্লাইটটি লাহোরে অবতরণের সঙ্গে সঙ্গেই ডজনখানেক নিরাপত্তা কর্মকর্তা বিমানে ওঠে অন্য যাত্রীদের নেমে যেতে বলে।
অন্য যাত্রীরা নেমে যাওয়ার পর নওয়াজ ও তার মেয়ের পাসপোর্ট জব্দ করে তিন সদস্যের ফেডারেল ইনভেস্টিগেশন টিম। এরপর তাদের বোর্ডের পরিকল্পনা অনুযায়ী তাদের ইমিগ্রেশন আনুষ্ঠানিকতা শেষে বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টার দিকে দুজনকে কারাগারে পাঠানো হয়।
গত শুক্রবার পাকিস্তানের অ্যাকাউন্টেবিলিটি কোর্ট নওয়াজ শরীফকে ১০ বছর ও তার মেয়ে মরিয়মকে সাত বছরের কারাদণ্ড দেয়। এরপর থেকেই স্ত্রীর চিকিৎসার জন্য লন্ডনে অবস্থানরত নওয়াজ শরীফ দেশে ফিরে রায়ের বিরুদ্ধে আপিলের ঘোষণা দেন। ধারণা করা হচ্ছে আগামী ২৫ জুলাই জাতীয় নির্বাচনকে সামনে রেখে সমর্থকদের উজ্জীবিত করতেই গ্রেফতারের ঝুঁকি মাথায় নিয়েই দেশে ফিরেছেন দেশটির তিনবারের সাবেক এই প্রধানমন্ত্রী।
তবে দেশটির নিরাপত্তা বাহিনী আগেই ঘোষণা দিয়েছিল নওয়াজ ফিরলেই তাকে গ্রেফতার করা হবে। সেই পরিকল্পনা অনুযায়ী আজ নওয়াজের সমর্থকদের অবস্থান ঠেকাতে হাজার হাজার নিরাপত্তা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়। শেষ পর্যন্ত দেশে ফেরার পর তাকে গ্রেফতারও করা হলো।
এদিকে নওয়াজকে স্বাগত জানাতে লাহোরের বিভিন্ন পয়েন্টে নওয়াজের বিপুল সংখ্যক সমর্থক অবস্থান নেয়। তবে কড়া নিরাপত্তার কারণে তারা বিমানবন্দর এলাকায় ঘেষতে পারেননি।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com