বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৬:০৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
প্রেস বিজ্ঞপ্তি ভারত থেকে নেপালের রাষ্ট্রদূত শ্রী নীলাম্বর আচার্য কে ফিরতে নির্দেশ, অবনতি হতে পারে ভারতের সাথে নেপালের কূটনৈতিক সম্পর্ক আশাশুনি প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন আহসান সভাপতি, হাসান সম্পাদক সাংবাদিকতায় ফ্রি লিডারশীপ ট্টেনিং দেবে বিএমএসএফ বড়াইগ্রামের ইউএনও’কে বনপাড়া পৌর পরিষদের বিদায় সংবর্ধনা। সোনারগাঁয়ের কাঁচপুরে সিনহা ওপেক্স গার্মেন্টসের শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ। আমি তো জানি সে আমার কে? বেওয়ারিশ! ভারতের জম্মু ও কাশ্মীর একটি জলন্ত সমস্যা আন্তর্জাতিক ভাবে এর সমাধান হওয়া উচিত, বললেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ এরদোগান রাজশাহীতে দুইলেনের ফ্লাইওভার নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন
সাতক্ষীরার দেবহাটায় ভূমিদস্যুদের দৌরাত্ব, নিরব পুলিশ প্রশাসন

সাতক্ষীরার দেবহাটায় ভূমিদস্যুদের দৌরাত্ব, নিরব পুলিশ প্রশাসন

দেবহাটা (সাতক্ষীরা) প্রতিনিধি : সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলায় ভূমিদস্যুদের দৌরাত্বে স্থানীয় বাসিন্দারা চরম আতঙ্কে দিন কাটাচ্ছে। এ ব্যাপারে দেবহাটা পুলিশ প্রশাসনের নিরবতা এলাকাবাসীর মনে উদ্বেগ সৃষ্টি করেছে।

জানা যায়, দেবহাটা উপজেলার পারুলিয়া মৌজার খলিশাখালী ঘেরে প্রায় ১২০০ বিঘা ব্যক্তি মালিকানাধীন জমিতে ভূমিদস্যুদের লোলুপ দৃষ্টি পড়েছে। ভূমিদস্যুরা জোর করে এসব জমিতে থাকা মাছের ঘের থেকে মাছ নিয়ে যাচ্ছে। হুমকি-ধামকি দিয়ে এসব জমিতে বসবাসরত বাসিন্দাদেরকে তাদের নিজ ভূমি থেকে বিতারিত করছে। গত ১১ সেপ্টেম্বর, ২০২১ গভীর রাতে এই সব ভূমি সন্ত্রাসীরা মাছের ঘেরে লুটপাট করে ও ঘের মালিকদের মারধর করে।

এ ব্যাপারে দেবহাটা থানায় মামলা করতে গেলে অজ্ঞাত কারণে পুলিশ কোন মামলা নেয়নি। পরবর্তীতে দেবহাটা বিজ্ঞ আমলী আদালত নং-৭ এ পৃথক দুটি মামলা দায়ের করা হয়। মামলার অভিযোগকারীরা হলেন মো. আনছার আলী ও মো. আতিকুর রহমান। মামলা দুটির আসামী করা হয়েছে- মো. রাজু হোসেন, মো. রিপন হোসেন, মো. রবিউল ইসলাম, মো. তুকাম গাজী, মো. আনারুল ইসলাম, মো. সাইফুল ইসলাম, গোলাপ ঢালী, মো. বাবলু, নূর আলী, আকরাম আলী, আরিফুল ইসলাম, সাইফুল ইসলাম বাটু, আব্দুর রাজ্জাক, সামাদ হাওলাদার, সুনিল স্বর্ণকার, তালেব বদ্দি, জমাত আলী সহ অজ্ঞাতনামা আরো ৬/৭ জনকে।
উল্লেখ্য, ১২০০ বিঘা জমির মালিক আনুমানিক ৩০০ জন ব্যক্তির নামে সিএস রেকর্ড থেকে শুরু করে এসএ রেকর্ড পর্যন্ত হস্তান্তর সূত্রে এবং বর্তমান আরএস রেকর্ড দ্বারা স্বীকৃত।
দেবহাটা উপজেলা চেয়ারম্যান মজিবর রহমান গত ১২ সেপ্টেম্বর দেবহাটা আইন শৃঙ্খলা মিটিংয়ে ভূমিদস্যুদের দৌরাত্ব নিয়ে উদ্বেগ প্রকাশ করেন ও এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ করেন।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com