বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৪:২৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
মঠবাড়িয়ার ধর্ষণে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী অন্তঃসত্বা ॥ ধর্ষক গ্রেফতার কালিগঞ্জে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশ অনুষ্ঠিত হয়েছে নেছারাবাদে “যোগাযোগ দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ” অনুষ্ঠিত ঝালকাঠিতে জেলা পুলিশের একাধিক অভিযানে আটক-২ ইয়াবা ও গাজা উদ্ধার বাংলাদেশের গর্বের, স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হতে যাচ্ছে আগামী ২৫ জুন ২০২২ তারিখে টাঙ্গাইলের মধুপুরে আইন শৃঙ্খলা কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত র‌্যাব -৭, চট্টগ্রামের অভিযানে কক্সবাজার জেলার উখিয়া থেকে ১ লাখ ৭০ হাজার পিস ইয়াবাসহ ০৩ জন ইয়াবা ব্যবসায়ী আটক। সাংবাদিক জাহাঙ্গীর আলমের মৃত্যুতে বিএমএসএফ’র গভীর শোক ও সমবেদনা দিগন্ত ফাউন্ডেশনের সভাপতি ও সম্পাদক পুনরায় বহাল ৬৯ নং মধ্য যৌতা সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেখে হতাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা।
বাংলাদেশ সেনাবাহিনীর নতুন সেনাপ্রধান লে. জে. অাজিজ অাহমেদকে র্যাঙ্ক ব্যাজ পরানো হয়েছে

বাংলাদেশ সেনাবাহিনীর নতুন সেনাপ্রধান লে. জে. অাজিজ অাহমেদকে র্যাঙ্ক ব্যাজ পরানো হয়েছে

বাংলাদেশ সেনাবাহিনীর নতুন সেনাপ্রধান লে. জে. অাজিজ অাহমেদকে র‌্যাঙ্ক ব্যাজ পরানো হয়েছে। ফলে তিনি ল্যাফটেনেন্ট থেকে জেনারেল হলেন।
আজ মঙ্গলবার সকাল ১১ টার দিকে গণভবনে তাঁকে র‌্যাঙ্ক ব্যাজ পরিয়ে দেন নৌ বাহিনীর প্রধান অ্যাডমিরাল মোহাম্মদ নিজামউদ্দিন ও বিমান বাহিনীর প্রধান এয়ার মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত ছিলেন।

এর আগে গতকাল বাংলাদেশ সেনাবাহিনীর ১৫তম প্রধান হিসেবে তিন বছরের জন্য দায়িত্ব গ্রহণ করেন জেনারেল অাজিজ অাহমেদ। সেনা সদর দপ্তরে বিদায়ী সেনাপ্রধান আবু বেলাল মোহাম্মদ শফিউল হক আনুষ্ঠানিকভাবে তার কাছে দায়িত্ব হস্তান্তর করেন।আন্তঃবাহিনী সংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রেজাউল করিম জানিয়েছিলেন, নতুন সেনাপ্রধান হিসেবে আজিজ আহমেদ দায়িত্ব নিয়েছেন। এখন পর্যন্ত তিনি লেফট্যানেন্ট জেনারেল আছেন। আগামীকাল র‌্যাঙ্ক ব্যাজ পরানোর পর তিনি জেনারেল হবেন।গত ১৮ জুন বাংলাদেশ সেনাবাহিনীর ১৫তম প্রধান হিসেবে নিয়োগ পান লে. জে. অাজিজ অাহমেদ। তিনি ২০১২ সালের ডিসেম্বরে বিজিবি প্রধান হিসেবে নিয়োগ পান। ২০১৬ সালের ৩ নভেম্বর তার মেয়াদ শেষ হয়। সেদিন তাকে মেজর জেনারেল থেকে লেফটেন্যান্ট জেনারেল হিসেবে পদোন্নতি দিয়ে ‘আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন্যাল কমান্ড’ এর জিওসি হিসেবে বদলি করা হয়।আজিজ আহমেদের জন্ম নারায়ণগঞ্জে ১৯৬১ সালের ১ জানুয়ারি। তবে তার পৈত্রিক বাড়ি চাঁদপুরে। তার বাবা আব্দুল ওয়াদুদ এবং মা রেনুজা বেগম ।

 

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com