বুধবার, ২৫ মে ২০২২, ০১:২১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
নেছারাবাদে “যোগাযোগ দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ” অনুষ্ঠিত ঝালকাঠিতে জেলা পুলিশের একাধিক অভিযানে আটক-২ ইয়াবা ও গাজা উদ্ধার বাংলাদেশের গর্বের, স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হতে যাচ্ছে আগামী ২৫ জুন ২০২২ তারিখে টাঙ্গাইলের মধুপুরে আইন শৃঙ্খলা কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত র‌্যাব -৭, চট্টগ্রামের অভিযানে কক্সবাজার জেলার উখিয়া থেকে ১ লাখ ৭০ হাজার পিস ইয়াবাসহ ০৩ জন ইয়াবা ব্যবসায়ী আটক। সাংবাদিক জাহাঙ্গীর আলমের মৃত্যুতে বিএমএসএফ’র গভীর শোক ও সমবেদনা দিগন্ত ফাউন্ডেশনের সভাপতি ও সম্পাদক পুনরায় বহাল ৬৯ নং মধ্য যৌতা সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেখে হতাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা। ভূমি সেবা সপ্তাহ-২০২২ প্রেস কনফারেন্স, বিভাগীয় ও জেলা পর্যায়ে রাজস্ব প্রশাসনের শ্রেষ্ঠ কর্মকর্তা/ কর্মচার্রীদের পুরস্কার বিতরণ আগামী ১৮ জুন স্বরূপকাঠি উপজেলা আওয়ামীলীগের সম্মেলন সফল করার আহবান জানান।
অবিলম্বে সাংবাদিক নির্যাতনকারীদের গ্রেফতার ও বিচার দাবি বিএমএসএফ’র

অবিলম্বে সাংবাদিক নির্যাতনকারীদের গ্রেফতার ও বিচার দাবি বিএমএসএফ’র

ঢাকা ১২ আগস্ট ২০১৮: সম্প্রতি চলমান ছাত্র আন্দোলনসহ বিভিন্ন স্থানে সাংবাদিক নির্যাতনকারীদের গ্রেফতার ও অব্যাহত সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগি আইন প্রণয়নের দাবি জানিয়েছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)। কেন্দ্র ঘোষিত কর্মসূচী অনুযায়ী সারাদেশে পালিত মানববন্ধন ও সমাবেশে বক্তারা উপরোক্ত দাবি জানান। বিএমএসএফ’র সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফরের উদ্বোধনী কর্মসূচীর মধ্য দিয়ে জাতীয় প্রেসক্লাব থেকে রোববার সকাল ১১টায় শুরু হওয়া এ কর্মসূচী দিনব্যাপী দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় অনুষ্ঠিত হয়।

বিএমএসএফ বরগুনায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে জেলা সভাপতি ও এটিএন বাংলার প্রতিনিধি এ্যাডভোকেট মোস্তফা কাদেরের নেতৃত্বে বিক্ষোভ সমাবেশ শেষে প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান করা হয়। এছাড়া মাদারীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে জেলা সাধারণ সম্পাদক সাব্বির হোসেন আজিজের নেতৃত্বে সমাবেশ ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। একই কর্মসূচী হবিগঞ্জের সাধারণ সম্পাদক একে কায়সারের নেতৃত্বে, ঝালকাঠিতে জেলা সভাপতি আজমীর হোসেন তালুকদারের নেতৃত্বে, পাইকগাছার সভাপতি আব্দুল আজিজ সরদারের নেতৃত্বে, ভান্ডারিয়ায় সাধারণ সম্পাদক শামসুল ইসলাম আমিরুলের নেতৃত্বে , বিবাড়িয়ার কসবায় নাছির উদ্দিন চৌধুরীর নেতৃত্বে , কালকিনিতে শহীদুল ইসলামের নেতৃত্বে, নলছিটিতে মিলন কান্তি দাসের ও রাজাপুরে আহসান হাবিব সোহাগ এবং সাতক্ষীরায় কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রবিউল হোসেনের নেতৃত্বে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ করে।

সরকারের কাছে বিভিন্ন সাংবাদিক সংগঠন হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবি করে আসছে। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) সারাদেশের ১শ ৮৩টি শাখায় কর্মসূচী পালনের নির্দেশনা দেয়। এই বিজ্ঞপ্তি প্রেরণের পূর্ব পর্যন্ত ৭০টি শাখায় কর্মসূচী পালনের তথ্য বিএমএসএফ’র মিডিয়া সেলে রয়েছে।

সকল সমাবেশ থেকে নেতৃবৃন্দ অবিলম্বে সরকারকে সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগি আইন প্রণয়নসহ বিএমএসএফ’র ১৪ দফা বাস্তবায়নের দাবি জানান। একই সাথে ১৬ আগস্ট বিভিন্ন সাংবাদিক সংগঠনের কর্মসূচীকে বিএমএসএফ সমর্থন জানিয়েছে।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com