বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৫:০০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
মঠবাড়িয়ার ধর্ষণে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী অন্তঃসত্বা ॥ ধর্ষক গ্রেফতার কালিগঞ্জে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশ অনুষ্ঠিত হয়েছে নেছারাবাদে “যোগাযোগ দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ” অনুষ্ঠিত ঝালকাঠিতে জেলা পুলিশের একাধিক অভিযানে আটক-২ ইয়াবা ও গাজা উদ্ধার বাংলাদেশের গর্বের, স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হতে যাচ্ছে আগামী ২৫ জুন ২০২২ তারিখে টাঙ্গাইলের মধুপুরে আইন শৃঙ্খলা কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত র‌্যাব -৭, চট্টগ্রামের অভিযানে কক্সবাজার জেলার উখিয়া থেকে ১ লাখ ৭০ হাজার পিস ইয়াবাসহ ০৩ জন ইয়াবা ব্যবসায়ী আটক। সাংবাদিক জাহাঙ্গীর আলমের মৃত্যুতে বিএমএসএফ’র গভীর শোক ও সমবেদনা দিগন্ত ফাউন্ডেশনের সভাপতি ও সম্পাদক পুনরায় বহাল ৬৯ নং মধ্য যৌতা সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেখে হতাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা।
সাতক্ষীরা শহরে বন্ধ করে দিয়েছে ‘জঙ্গিবাদবিরোধী’ সিনেমা ‘জান্নাত’ এর প্রদর্শনী।

সাতক্ষীরা শহরে বন্ধ করে দিয়েছে ‘জঙ্গিবাদবিরোধী’ সিনেমা ‘জান্নাত’ এর প্রদর্শনী।

নাম নিয়ে আপত্তি তুলেছে ইমাম সমিতি, আর তাতে সাড়া দিয়ে পুলিশ প্রশাসন উদ্যোগী হয়ে সাতক্ষীরা শহরে বন্ধ করে দিয়েছে ‘জঙ্গিবাদবিরোধী’ সিনেমা ‘জান্নাত’ এর প্রদর্শনী। সাতক্ষীরার ইমাম সমিতির সভাপতি বলেছেন, এমন ‘পবিত্র’ নামের সিনেমায় অশ্লীলতা থাকলে তা ধর্মীয় অনুভূতিতে আঘাত হানতে পারে বলে তারা আশঙ্কা করছেন।

আর পুলিশ সুপার বলছেন, স্থানীয় মুসল্লিদের অনুভূতির প্রতি সম্মান দেখাতেই তারা এ সিনেমা না দেখাতে বলেছেন। মোস্তাফিজুর রহমান মানিকের পরিচালনায় মাহি ও সায়মন অভিনীত ‘জান্নাত’ মুক্তি পায় গত কোরবানির ঈদের সময়। টানা তিন সপ্তাহ দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে নির্বিঘ্নে প্রদর্শিত হলেও সাতক্ষীরায় এসে সিনেমাটি বাধার মুখে পড়ল। সাতক্ষীরার সঙ্গীতা সিনেমা হলে গত শুক্রবার বেলা ১২টায় জান্নাতের প্রথম প্রদর্শনী হওয়ার কথা ছিল। সে অনুযায়ী প্রচারও চালিয়েছিল হল কর্তৃপক্ষ। কিন্তু সকালে পুলিশের কাছ থেকে ‘নির্দেশনা’ পান সঙ্গীতা হলের মালিক আবদুল হক।
তিনি বলেন, পুলিশ বলছে মুসল্লিরা আপত্তি করেছেন। তারা ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগার সম্ভাবনার কথা বলেছেন। তাই বাধ্য হয়ে আমরা ‘জান্নাত’ বন্ধ রেখেছি। পুলিশ প্রশাসনের নির্দেশ পাওয়ার পর সঙ্গীতা থেকে জান্নাতের ব্যানার পোস্টারও নামিয়ে ফেলা হয়। তার বদলে দুপুর থেকে দেখানো হয় ‘সুলতান’। আগামী ২১ সেপ্টেম্বর থেকে এ সিনেমা হলে ভারতীয় সিনেমা ‘নাকাব’ দেখানো হবে জানিয়ে আবদুল হক বলেন, জান্নাত আর চালাতে পারব কিনা জানি না। দেশের অন্য জায়গায় ‘জান্নাত’ চলছে, বন্ধ হল শুধু সাতক্ষীরায়। জান্নাতের শো বন্ধ করে দেওয়ার কারণ জানতে চাইলে সাতক্ষীরার পুলিশ সুপার সাজ্জাদুর রহমান বলেন, ছবিটি ছাড়পত্র পেয়েছে সত্য। কিন্তু স্থানীয় কিছু ব্যাপার তো থাকেই। মুসল্লিদের কথায় সম্মান দিয়ে আমরা সিনেমা হল কর্তৃপক্ষকে অনুরোধ করেছি ছবিটির শো বন্ধ রাখতে। আর আপত্তির কারণ জানতে চাইলে সাতক্ষীরা জেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা আব্দুর রশিদ বলেন, জেলার অনেক মুসল্লি এ সিনেমার বিষয়ে আপত্তি তুলেছেন। তারা বলছেন ‘জান্নাত’ একটি পবিত্র ইসলামী নাম। ‘জান্নাত’ নামের আড়ালে কোনো অশোভন অশ্লীল চিত্র দেখানো হলে তাতে ধর্মীয় অনুভূতিতে আঘাত আসতে পারে। এদিকে সেন্সরবোর্ড যেখানে ছাড়পত্র দিয়েছে, সেখানে সাতক্ষীরার পুলিশ প্রশাসনের এমন ভূমিকায় বিস্মিত জান্নাত সিনেমার নির্মাতা ও কলাকুশলীরা।
নির্মাতা মানিক বলেন, এটি একটি জঙ্গিবাদবিরোধী ছবি, ইসলামের পক্ষের ছবি। ইসলাম সম্পর্কে অনেক ইতিবাচক কথা এতে বলা আছে।

 

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com