বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ১২:২৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
কালিগঞ্জে উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে সরস্বতীপূজা সম্পন্ন হিরো আলম বগুড়া-৪ আসনে ৯৫১ ভোটের ব্যবধানে হেরেছেন অজ্ঞতা যখন চিৎকার করে ডিজিটাল যুগে ভাষা এবং সাহিত্য চর্চাও ডিজিটালাইজড করার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজে ১ম বর্ষের নবীনবরণ অনুষ্ঠিত” সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের ব্যবস্থাপনা বিভাগীয় প্রধানের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত” কালিগঞ্জ থানায় গ্রেফতারী পরোয়ানা ভূক্ত ০৮(আট) জন আসামী গ্রেফতার” নলতা হাসপাতালে ২ দিন ব্যাপি গাইনী ও প্রসূতি বিষয়ে ফ্রি মেডিকেল ক্যাম্প  ১ ফেব্রুয়ারি শেষ হবে” গলাচিপায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার  সন্ত্রাস, অরাজকতা দমন ও শান্তি-শৃঙ্খলা রক্ষায় পুলিশ বাহীনি দায়িত্ব পালন করছে—-থানার ওসি মামুন রহমান
খুলনায় কেস কনসাল্টেটিভ মিটিং উইথ স্পেসিয়াল ট্রাইবুন্যাল অন টিআইপি কেসেস ”শীর্ষক ডিভিশনাল মিটিং

খুলনায় কেস কনসাল্টেটিভ মিটিং উইথ স্পেসিয়াল ট্রাইবুন্যাল অন টিআইপি কেসেস ”শীর্ষক ডিভিশনাল মিটিং

 

বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতি কর্তৃক কেস কনসাল্টেটিভ মিটিং উইথ স্পেসিয়াল ট্রাইবুন্যাল অন টিআইপি কেসেস ” শীর্ষক ডিভিশনাল মিটিং অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ২০শে নভেম্বর রবিবার বিকাল ৫টায় জেলা জজ, খুলনার মিলনায়তনে বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির উদ্দোগে উইনরক ইনটারন্যাশনাল ও এসডিসি এর সহায়তায় প্রকল্পের অধীন ”কেস কসাল্টেটিভ মিটিং উইথ স্পেসিয়াল ট্রাইবুন্যাল অন টিআইপি কেসেস ” শীর্ষক ডিভিশনাল মিটিং অনুষ্ঠিত হয় ।

উক্ত অনুষ্ঠানে গণমাধ্যমকর্মীবৃন্দ, জেলা জজ, পিপি, আইনজীবী সরকারী-বেসরকারী সংস্থাসমূহের প্রতিনিধিগণ ও আইনজীবীগণ অংশগ্রহণ করেন। বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতি’র সভাপতি এ্যাডভোকেট সালমা আলীর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সমস্বয়কারী জান্নাতুল ফেরদৌস।

তিনি মানব পাচার ভিকটিমদের আইন সহায়তা প্রদান এবং আসামীদের বিচারের আওতায় আনতে প্রতিবন্ধকতা সমূহ এবং উত্তরনের উপায় নিয়ে বক্তব্য উপস্থাপন করেন। এডভোকেট তসলিমা খাতুন ছন্দা মানব পাচার মামলার বিচার কার্য সমূহ ফাষ্ট ট্র্যাক র্কোটে মামলা নিষ্পত্তির ব্যবস্থা করতে হবে বলে জানান। খুলনা জুডিশিয়ারী, আইন প্রয়োগকারী সংস্থার প্রতিনিধি, সহ খুলনা জেলার আইনজীবী গন সভায় উপস্থিত থেকে মূল্যবান মতামত প্রদান করেন।

খুলনার জেলা ও দায়রা জজ মীর শফিকুল আলম বক্তৃতায় বলেন, যার যার দায়িত্ব সঠিক ভাবে পালন করলে মামব পাচার মামলা সমূহ দ্রæত নিষ্পত্তি করা সম্ভব হবে। তিনি বিচারক গনকে সহমর্মীতার সাথে মামলা পরিচালনার জন্য আহŸান জানান।

সভায় সমাপনি বক্তব্য রাখেন এড কট তসলিমা খাতুন ছন্দা সদস্য, কার্য র্নিবাহী কমিটি, বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতি।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © MKProtidin.Com
Desing & Developed BY ThemesBazar.Com